১৮ মে ২০২৪, ০৪ জৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলকদ ১৪৪৫
`


স্যামসাংয়ের নতুন ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট ব্যালি

-

আপনার কথা মতো সবই করবে স্যামসাংয়ের নতুন ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট ব্যালি। টিভি চালু করবে, শিশুদের সাথে খেলবে, ছবি তুলবে, সেগুলো টিভিতে চালিয়ে দেয়ার মতো কাজ নিমিষেই করবে। ব্যালি এক ধরনের রোবট যাকে বলা হচ্ছে ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট। নতুন এই ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট দেখতে ক্রিকেট বলের মতো, চলে গড়িয়ে গড়িয়ে। তাই প্রথম দেখায়, কোনোভাবেই একে ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট বলে মনে হবে না।
গত জানুয়ারিতে কনজিউমার ইলেকট্রনিক শোতে (সিইএস) ডিভাইসটি সামনে আনে স্যামসাং। ব্যালিকে সেখানে পরিচিত করান স্যামসাংয়ের ইলেকট্রনিকস ডিভিশনের সিইও এইচএস কিম। সরাসরি দেখিয়ে দেন, ডিভাইসটি কিভাবে পোষা প্রাণীর মতো কমান্ডদাতাকে অনুসরণ করে। বিল্ট-ইন ক্যামেরা থাকায় ব্যবহারকারীকে এটি চিনতে পারবে। কথা বলতে না পারলেও আদুরে কিছু শব্দ করবে। ঘরের তাপমাত্রা নিয়ন্ত্রণ ও ক্যামেরায় ধারণ করা ছবি সরাসরি টিভিতে দেখাতে পারবে ডিভাইসটি। ঘর পরিষ্কারের নির্দেশনাও দেবে ভ্যাকিউম ক্লিনারকে। ব্যালিতে আরো আছে এইআই প্রযুক্তি।
অবাক করার বিষয় হলো সিকিউরিটি রোবট ও ফিটনেস অ্যাসিস্ট্যান্ট হিসেবেও এটি কাজ করবে। বৃদ্ধ ও শিশুদের জন্য টিভিসহ নানা স্মার্টডিভাইস চালু করবে ব্যালি। চাইলে ঘরের পোষা প্রাণীটিও খেলতে পারবে ব্যালির সাথে।

 


আরো সংবাদ



premium cement
আবারো ভারতের নির্বাচন তাপপ্রবাহের মুখে, সতর্ক করল আবহাওয়া ব্যুরো সব বন্দীকে ফিরিয়ে আনব : নেতানিয়াহু বালিয়াডাঙ্গীতে বিদ্যুৎস্পৃষ্টে স্কুলছাত্রের মৃত্যু বোরোর ফলন ভালো হলেও উৎপাদন খরচ বেশি ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে : প্রধানমন্ত্রী আত্মরক্ষার অধিকার বৈধতা দেয় না গণহত্যাকে চার বিভাগে ৪৮ ঘণ্টার হিট অ্যালার্ট জারি বাংলাদেশ থেকে কর্মী নিতে আগ্রহী সার্বিয়া ডিমের ডজন ১৫০ ছাড়িয়েছে, নাগালে আসছে না মাছ ও সবজি যুক্তরাষ্ট্র র‌্যাবের বিরুদ্ধে নিষেধাজ্ঞা প্রত্যাহার করছে না : মার্কিন উপ-মুখপাত্র শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপিত

সকল